৪ উপায়ে ফেসবুক পেইজে দ্রুত লাইক ফলোয়ার বাড়ান

 প্রযুক্তি দুনিয়া যত বেশি সম্মুখ দিকে এগোচ্ছে মানুষের জীবন  তত সহজ হয়ে আসছে । বিশেষ করে এখন প্রায়ই বিভিন্ন রকম প্রযুক্তি ব্যবহার করে মানুষের বিভিন্ন রকম কাজকে হাতের মুঠোয় নিয়ে আসছে । খুব সহজে মানুষ এখন যে কোন কাজ করতে পারে । বিশেষ করে  মানুষের ইন্টারনেটের  ব্যবহারের কারণে এখন মানুষ খুব সহজে অনেক কাজ বাসায় বসে করতে পারে । তবে সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে তার মধ্যে সব থেকে অন্যতম । সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে মানুষ এখন বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তের মানুষের সাথে এক সেকেন্ডে যোগাযোগ করতে পারে এবং  খবরা খবর নিতে পারে । সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় এবং অন্যতম মাধ্যম গুলো হচ্ছে ফেসবুক গুগল ইউটিউব টুইটার । 





এইসকল মেডিয়ে  মধ্যে আপনি প্রায়ই দেখতে পাবেন মানুষ বিভিন্ন রকম পেইজ ইউজ করে থাকে এবং মানুষের পেইজে মধ্যে প্রচুর লাইক ফলোয়ার দেখবেন । বিশেষ করে মানুষ সবসময় মানুষের কাছে লাইক ফলোয়ার চেয়েও থাকে । যে কোন একটা কাজের শেষে মানুষ বলে যে আমার পেইজে লাইক এন্ড ফলো করেন । এরকম কথা গুলো বা বক্তব্য যা প্রত্যেকটা ভিডিও অডিও বা টেক্সট এর নিচে বলে থাকে । এগুলো শোনার পর হয়তবা আপনার মনের মধ্যে ইচ্ছা জাগতে পারে আসলে তারা এগুলো বল কেন। আপনি একটা ব্যাপার ক্লিয়ার হবেন সামাজিক যোগাযোগ মাধ্যম যারা ব্যবহার করে যাদের পেইজে যত বেশি লাইক ফলোয়ার থাকবে ,তাদের মান তত বেশি থাকবে । তারা তাদের পেইজে যে পোস্ট ভিডিও বা অডিও  দিয়ে থাকে ওই সব জিনিস গুলো বেশি  মানুষের কাছে পৌঁছাতে পারবে । তাতে করে তারা বিভিন্ন রকম ভাবে এইখান থেকে লাভবান হবে । সেজন্যই তারা সবসময় চেষ্টা করে মানুষ মানুষকে তাদের পেজে নিয়ে আসার জন্য । 


তবে আপনি এখানে দুই রকম লাইক আসে বিশেষ করে একটা লাইক হচ্ছে অ্যাক্টিভ যেটাকে আমরা অর্গানিক লাইক বলে থাকি আর দ্বিতীয় লাইক, সেটাকে আমরা বলে থাকি আনএক্টিভ লাইক যেটা মানুষের ফ্যাট লাইক অনেকে বলে থাকে। অর্গানিক লাইভ বলছে এখানে বুঝাচ্ছে যে,  আপনি আপনার প্রোডাক্ট দিয়ে যে লাইক গুলো নিয়ে আসেন বা আপনার পেইজে আপনি যেই সকল কাজে করে যেমন পোস্ট অডিও-ভিডিও দিয়ে থাকেন, সে সকল জিনিস গুলো যারা পছন্দ করে তারাই আপনার পেইজকে ফলো করেছে বা তারাই আপনার ফেসবুকে লাইক করছে তাদেরকে বলা হয় অর্গানিক এবং অ্যাক্টিভ লাইট এবং অ্যাক্টিভ ফলোয়ার । আপনার পেইজে যত একটিভ এবং অর্গানিক লাইক থাকবে আপনি তত বেশি ভালো করতে পারবেন তাই সবাই চেষ্টা করি সব সময় তাদের পেজে যেন অর্গানিক এবং অ্যাক্টিভ লাইট ফলোয়ার থাকে। 


তাই আজকে আলোচনা করবো আপনি কিভাবে খুব সহজে আপনার পেজের মধ্যে অর্গানিক লাইট এন্ড ফলোয়ার নিয়ে আসতে পারেন খুব সুন্দর এগুলো ফলো করে। আমি নিচে কতগুলো টপিকস নিয়ে নির্দিষ্ট করে কথা বলব ,ঐসকল টপিকস এর উপর  । আপনি যদি সঠিকভাবে কাজ করেন তাহলে আপনি খুব সহজেই আপনি আপনার পেজের মধ্যে অরজিনাল অ্যাক্টিভ লাইক ফলোয়ার নিয়ে আসতে পারবেন । 


বুস্টঃ 

যারা সোশ্যাল মিডিয়াতে ব্যবসা-বাণিজ্য করেন তারা বুষ্ট কথাটার সাথে অনেকেই পরিচিত আছেন । আপনি পোস্ট করে খুব সহজেই আপনার পেজের মধ্যে রাতারাতি হাজার কোটি লাইক নিয়ে আসতে পারেন । সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে অর্থ খরচ করতে হবে । তবে এখানে যদি আপনি নির্দিষ্ট প্রকার রুলস রেগুলেশন না জানেন তাহলে আপনার লাইট যারা করবে  তারা আপনার একটিভ এবং টার্গেটেড পিপল না হলে আপনি সেখান থেকে আশানুরূপ ফলাফল পাবেন না ।  তাই  অবশ্যই আপনাকে তারগেট পিপল  ফলোয়ার নিয়ে আসতে হবে । টার্গেট ফলোয়ার নিয়ে আসতে পারলে আপনার যথেষ্ট কম ফলোয়ার দিয়েও ভালো একটা রেসপন্স পেতে পারেন।   আপনার ফেসবুকের লাইক ফলোয়ার বাড়াবে ঠিক তখন  আপনার ব্যবসা-বাণিজ্য দিকনির্দেশনা অনেক সামনে এগিয়ে নিয়ে যাবে । সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে টেকনিক্যালি এবং ঐ সেই ক্ষেত্রে ভালো অভিজ্ঞতা থাকতে হবে  । বিশেষ করে আমি আরেকটা কথা বলব বোস্টিং করতে হলে আপনাকে যেমনটা খরচ করতে হবে সেটা বাংলাদেশ থেকেও করতে পারেন । আপনার পেনার বা ইন্টারন্যাশনাল কার্ড বাবিজ ইন্টার্নেশনাল কোন ব্যাংকে একাউন্ট সিস্টেম থাকে তাহলে খুব সহজে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে আপনি বুষ্টিং করে আপনার পেজে লাইক দিতে পারেন । যত বেশি টাকা খরচ করবে তত বেশি লাইক ফলোয়ার আসবে । তত বেশি রিচ করবে আপনার পেইজ এবং তত দ্রুত আপনার পেজ উঠবে এবং তত দ্রুত আপনি ব্যাবসায়ি রান করতে  পারবেন । তবে সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই বেশি টাকা খরচ করতে হবে ।  আমি আপনাদের সাজেস্ট করবো ফাস্ট টাইম কাজ করার জন্য নিদিষ্ট পরিমাণ পেমেন্ট করবেন এবং নির্দিষ্ট রুলস এন্ড রেগুলেশন মেনটেন করবেন ।  তবে আমার জানা মতে সবচেয়ে ভালো হয় আপনি আপনার বুস্টিং  করতে পারলে  কারণ আপনি আপনার বিজনেসটা ভালো বোঝেন ।  আপনি কি ক্যাটাগরিতে করলে কোন ভাবে করলে আপনার জন্য ভালো হবে সেটা আপনি ছাড়া অন্য কেউ তত বেশি ভালো বুঝবেনা ।  সে ক্ষেত্রে অবশ্যই চেষ্টা করবে এই কাজগুলো নিজে করার জন্য যদি ভালোভাবে কথা আপনার থাকে ।  আর যদি মনে করেন আপনার ভাল অভিজ্ঞতা নেই সে ক্ষেত্রে অন্য কাউকে দিয়ে করাবেন সে ক্ষেত্রে আপনি ভাল ফলাফল আশা করা যায় ।


বান্ডেল অফার

আপনারা ফেসবুকের মধ্যে এখন প্রায় সময় দেখবেন যে বান্ডেল অফার নামে কতগুলো প্যাকেজ সিস্টেম মানুষ স্পন্সর করে থাকে  মানে বোস্টিং করে থাকে । সেই সকল পোস্টগুলো আপনার সামনে অটোমেটিক চলে আসে যে আপনার ব্রাউজিং করার সময় অনেক সময় আপনি ফেসবুকে দেখতে পান সেই সকল সিস্টেমগুলো মাধ্যমে আপনি আপনার পেজের মধ্যে প্রচুর লাইক ফলোয়ার নিয়ে আসতে পারেন  । যেমন অনেকে আপনাকে প্যাকেজ অফার করবে যে আপনার ফেসবুকের মধ্যে 10,000 লাইক এনে দিব সে ক্ষেত্রে আমাকে 1000 2000 টাকা দিতে হবে । আপনার ফেসবুক পেজে মধ্যে  ওরকম ভাবে বিভিন্ন রকম মানুষ আপনাকে প্যাকেজ অফার করবে এই প্যাকেজগুলো মাধ্যমে আপনার লাইক নিয়ে আসতে পারেন । তবে সে ক্ষেত্রে একটা সমস্যা হচ্ছে কি আপনি যে প্যাকেজ  এর মধ্যে যে লাইট গুলো  নিয়ে আসবেন সেগুলো হয়তো এক্টিভ না অথবা এক্টিভ মানে আপনি নিশ্চিত হতে পারবেন না । কারণ যেহেতু আপনাকে কম টাকায় এত বড় লেভেল একটা প্যাকেজ দিচ্ছি অবশ্যই এখানে কোন ঘাপলা আছে ।  আর তারা এত কম টাকায় এতগুলো অর্গানিক পেজ কখনো নিয়ে আসতে পারবে না  । সে ক্ষেত্রে অবশ্যই আপনার পেজে প্রচুর লাইক ফলোয়ার  নিতে পারেন তবে সেটা খুব কম টাকা দিয়ে । আপনি আপনার পেজের মধ্যে অনেক লাইক নিয়ে আসতে পারবে সময় এক্টিভ হয় না অর্গানিক লাইক ফলোয়ার থাকে না সে ক্ষেত্রে হয়তোবা বেশি লাইক হলেও আপনি বেশি ভালো ফলাফল পাবেন না । তাই আপনাকে প্যাকেজ নিতে চাইলে এটা আপনার ব্যক্তিগত ব্যাপার তবে আপনি নিতে পারেন যদি আপনার মানুষ কে বেশি লাইক দেখাতে চান । 



পেজ এবং গ্রুপ পোস্ট শেয়ারঃ 

এখন যে সিস্টেমটা বলব এটা ফলো করে আপনি কোন রকম টাকা খরচ না করে অর্গানিক লাইক এন্ড ফলোয়ার নিয়ে আসতে পারেন । সেটা হচ্ছে আপনি বিভিন্ন রকম পোস্ট আপনার পেজে মধ্যে দিবেন এবং সেই সকল পোষ্ট গুলো বিভিন্ন প্লাটফর্মে আপনি শেয়ার করবেন । বিশেষ করে আপনার পেজের টপিকস এর সাথে যে সকল গ্রুপে আছে ফেসবুক গ্রুপ আছে সেই সকল গ্রুপের মধ্যে আপনার পোস্টগুলো শেয়ার করবেন । সে ক্ষেত্রে আপনি আপনার কাজের  রিলেটেড এবং অর্গানিক এবং অরজিনাল ফিচারগুলো আপনি সেই গ্রুপ থেকে আপনার পেইজে লাইক ফলোয়ার পেতে পারেন  । দুই নম্বর হচ্ছে আপনার যদি কখনো কোন পেইজ কিছু ভাইরাল হয়ে যায় এবং সেটা যদি কোনো আপনার পেজের সাথে রিলেটেড কোন  কোন পোস্ট হয় অডিও হয় সেটা যদি ভাইরাল হয় তাহলে আপনি এখান থেকে প্রচুর পরিমাণ অর্গানিক এবং টার্গেটের লাইক ফলোয়ার পেয়ে যাবেন । এটা সিস্টেমকে ফলো করে আপনি বিনা খরচে ওইখান থেকে প্রচুর পরিমাণে টার্গেটেড এবং অরজিনাল একটি লাইক ফলোয়ার নিয়ে আসতে পারেন , যা খুবই ভালো । বিশেষ করে আপনার ফেসবুকের মধ্যে প্রায় অনেক গ্রুপ দেখতে পাবেন যেগুলো আপনাকে ফ্রিতে বা কোনরকম প্রাইভেটে ছাড়াই আপনার পোস্টগুলো এপ্রুভ করবে । যেমন যারা অনেক আছে বিজনেস  গ্রুপ । ঐ গ্রুপে কিছু শেয়ার দিলে মানুষ দেখবে এবং  যারা বিজনেস করে তারা আপনার পেজে চলে আসবে লাইক করবে । আপনার পেজে পার্ফেক্ট লোক থাকলে তো সেই কাজগুলো করে আপনি খুব সহজেই আপনি আপনার পেজে লাইক নিয়ে আসতে পারেন । যদিও  আপনি সকল গ্রুপে এত বেশি পোস্ট বা আপনি শেয়ার করতে পারবেন না । কারণ ম্যাক্সিমাম গ্রুপে আপনার প্রাইভেসি পলিসি দেয়া থাকে এবং  ফেসবুকের পক্ষ নির্দিষ্ট পরিমাণে থাকে তাই অনেক সময় আপনি চাইলেও অনেক বেশি শেয়ার করতে পারবেন না । সে ক্ষেত্রে নির্দিষ্ট পরিমাণ জিনিস আপনাকে শেয়ার করতে পারবেন । সে ক্ষেত্রে এটা হচ্ছে ফ্রিতে তাই একটু সময় নেবে তবে আপনি টাকা খরচ করে করতে পারি সেটা আমি উপরে আলোচনা করেছি । 

 

সব গুলো থেকে কোন টা ভালো হবে বেশিঃ 

আপনি যদি আমাকে প্রশ্ন করেন যে আসলে সব থেকে কোন মাধ্যম টা সব থেকে বেশি ভালো হবে ? তবে আমি আপনাকে সাজেস্ট করবো আপনি বুস্টিং করে ফাস্ট টাইম লাইক ফলোয়ার নিয়ে আসুন । সেক্ষেত্রে আপনাকে বেশি টাকা খরচ করতে হবে না । আমার পেইজে আপনি আপনার টার্গেট করে নিজের টার্গেটের লাইক এন্ড ফলো নিয়ে আসবেন ,  সেটা হতে পারে 10 হাজার থেকে 20 হাজার বা 25 হাজার এরকম  । একটা নির্দিষ্ট পরিমাণ লাইক নিয়ে আসুন প্রথমে আপনার পেজের মধ্যে তারপর আপনি এই পেজটা মধ্যে কাজ করা শুরু করুন ।  আপনার অবশ্যই যে টপিকস নিয়ে কাজ করে সেই টপিকসের প্রচুর পোষ্ট এবং প্রচুর এখানে দিতে থাকুন তাতে করে  মানুষ বুঝতে পারবে যে আসলে এটা হচ্ছে এই জিনিসগুলো দিয়ে থাকে ।  আমরা এই জিনিসগুলো পাই এখানে সেখানে সব সময় পাবো এবং তারা আসবে।  

তাই প্রথমে কিছু টাকা খরচ করে কিছু লাইক নিয়ে আসুন এবং ওই লাইক গুলোকে খুব সুন্দর ভাবে ব্যবহার করে তাদের মাধ্যমে  প্রচুর শেয়ারের করে  ওইখান থেকে ভালো একটা ফিডব্যাক পেয়ে যাবেন । যে ফিডব্যাক টা ব্যবহার করে আপনি এখান থেকে ভাল প্রফিট নিতে পারেন । তাই আপনার এই সিস্টেম গুলো ফলো করলে আশা করি আপনি ভালো কিছু পাবেন













Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports